সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন

ব্র্যাকের নমুনা পরীক্ষার বুথ চালু থাকবে ৩১ ডিসেম্বর পর্যন্ত

ব্র্যাকের নমুনা পরীক্ষার বুথ চালু থাকবে ৩১ ডিসেম্বর পর্যন্ত

নিউজ ডেস্ক: দাতা সংস্থা ব্র্যাক পরিচালিত করোনা ভাইরাস (কোভিড-১৯) নমুনা পরীক্ষার বুথ বন্ধ হচ্ছে না। তাদের নমুনা পরীক্ষার বুথ আগামী ডিসেম্বর পর্যন্ত চালু থাকবে।

সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ব্র্যাক স্বাস্থ্য অধিদফতরকে একটি চিঠিতে জানিয়েছে ৩১ আগস্টের পর তাদের করোনা পরীক্ষার ৩৮টি বুথ বন্ধ হয়ে যাবে। এই খবরটি সম্পর্কে ব্যাখ্যা দিয়েছে ব্র্যাক।

ব্র্যাকের সিনিয়র মিডিয়া ম্যানেজার মাহবুবুল আলম কবীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বাস্থ্য অধিদফরকে লেখা এক চিঠির প্রেক্ষিতে গত ৮ আগস্ট পত্রিকায় খবর এসেছে রাজধানীতে ব্র্যাক পরিচালিত ৩৮টি করোনা পরীক্ষার নমুনা বুথ বন্ধ হয়ে যাচ্ছে। গত ছয় মাস ধরে ভাইরাস সংক্রমণ ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে নমুনা পরীক্ষার জন্য স্বাস্থ্য অধিদফতরকে সহায়তা করতে সারাদেশে ৯৭টি বুথ পরিচালনা করে আসছে ব্র্যাক। এ বুথগুলো ব্র্যাকের নিজস্ব অর্থায়নে পরিচালিত হচ্ছে। কিন্তু তহবিল সংকটের কারণে রাজধানীর ৪০টি বুথ ৩১ আগস্টের পর থেকে আর চালানো সম্ভব হবে না বলে ঈদের আগে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে লিখিতভাবে জানিয়েছিল ব্র্যাক।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একই সময়ে ব্র্যাক তার দাতা সংস্থা এবং অংশীজনের সাথে এ ব্যাপারে তহবিল সংগ্রহের জন্য যোগাযোগ করে যাচ্ছিল। অতি সম্প্রতি ব্র্যাক গ্লোবাল ফান্ডের কাছ থেকে একটি তহবিল পেয়েছে যা সংস্থাটিকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত রাজধানীর বুথগুলো চালিয়ে যেতে সহায়তা করবে। পরিবর্তিত পরিস্থিতি আরেকটি চিঠি মারফত স্বাস্থ্য অধিদফতরকে আজ (১০ আগস্ট) জানানোর কথা রয়েছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com